in

২০২০-এ ঝড় তোলার অপেক্ষায় যে ২০ ছবি।

২০২০-এর শুরুতেই মুক্তি পেল দীপিকা পাড়ুকোনের ‘ছপক’। এ ছবিতে ছকভাঙা ভূমিকায় অভিনয় করে দীপিকা সমালোচকদের বাহবা আদায় করে নিচ্ছেন। কিন্তু তার ছবিটি বক্স অফিসে খুব একটা ঝড় তুলতে পারেনি। বছরের প্রথম মাসে ‘ছপক’ ছাপিয়ে বক্স অফিস মাতাচ্ছে অজয় দেবগন-কাজল-সাইফ আলী খানের ‘তানাজি: অ্যান আনসাং ওয়ারিয়র’। এই ছবিগুলো ছাড়াও এ বছর বলিউডে মুক্তির অপেক্ষায় আছে কয়েক ডজন সিনেমা। বলা হচ্ছে, মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে অন্তত ১০টি ছবি এবার বক্স অফিস ওলট পালট করে দিতে পারে। বহু প্রতীক্ষিত সেই ১০টি সিনেমা নিয়েই এই প্রতিবেদন।কায় ইরফান খান এবং কারিনা কাপুর। ছবি মুক্তি ২০ মার্চ।

#1 লাল সিং চাড্ডা

এ বছরের সেরা চমক অপেক্ষা করে আছে বছরের শেষে। বড়দিনে অর্থাৎ ২৫ ডিসেম্বর মুক্তি পাবে আমির খানের ‘লাল সিং চাড্ডা’। ১৯৯৪ সালে মুক্তি পাওয়া হলিউডের আইকনিক ছবি ‘ফরেস্ট গাম্প’- এর রিমেক নিয়ে অধীর অপেক্ষায় সমালোচক এবং দর্শক।

#2 দোস্তানা টু

করণ জোহরের ‘দোস্তানা’-র সিকুয়েল ‘দোস্তানা টু’ এ বছরই মুক্তি পাবে। মূল ভূমিকায় আছেন কার্তিক আরিয়ান, জাহ্নবী কাপুর এবং লক্ষ্য লালওয়ানি। এই ছবিটি মুক্তির তারিখ এখনও চূড়ান্ত হয়নি।

#3 ব্রহ্মাস্ত্র

মে মাসে মুক্তি পাওয়ার কথা অয়ন মুখার্জির পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’। অমিতাভ বচ্চন ছাড়া এই ছবিতে অভিনয় করেছেন রিয়েল লাইফ জুটি রণবীর কাপুর এবং আলিয়া ভাট।

#5 তখত

এ বছরের বহু তারকাখচিত ছবি ‘তখত’- এর মুক্তির দিনও এখনও অনির্দিষ্ট। করণ জোহরের পরিচালনায় ছবিতে অভিনয় করছেন করিনা কাপুর, রণবীর সিং, আলিয়া ভাট, অনিল কাপুর, জাহ্নবী কাপুর, ভূমি পেড়েনকার এবং ভিকি কৌশল।

#7 জাওয়ানি জানেমান

এই প্রথম টাবুর সঙ্গে জুটি বাঁধছেন সাইফ আলি খান। ৭ ফেব্রুয়ারি মুক্তি পাবে তাঁদের ছবি ‘জাওয়ানি জানেমান’। চিত্রনাট্য অনুযায়ী এই ছবিতে সাইফ একজন ‘অ্যক্সিডেন্টাল ফাদার’। ছবি মুক্তি পাবে ৭ ফেব্রুয়ারি।

#8 ভূত: পার্ট ওয়ান-দ্যা হান্টেড শিপ

২১ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে আরও একটি ছবি। সেখানে প্রথমবার জুটি বাঁধছেন ভিকি কৌশল এবং ভূমি পেড়েনকার। হরর-থ্রিলার এই ছবির নাম ‘ভূত: পার্ট ওয়ান-দ্যা হান্টেড শিপ’।

#9 কার্গিল গার্ল

শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুরের এ বছর শুরু হচ্ছে বায়োপিক দিয়ে। তিনি অভিনয় করছেন ‘কার্গিল গার্ল’ গুঞ্জন সাক্সেনার ভূমিকায়। ভারতের প্রথম মহিলা বিমান বাহিনীর গুঞ্জন গিয়েছিলেন যুদ্ধক্ষেত্রে। ছবি মুক্তি পাবে ১৩ মার্চ।

#10 অ্যাংরেজি মিডিয়াম

২০১৭ সালে জনপ্রিয় হয়েছিল ‘হিন্দি মিডিয়াম’। সামাজিক বার্তাবাহী সেই কমেডি ছবির রেশ ধরেই এ বছর আসছে ‘অ্যাংরেজি মিডিয়াম’। মূল ভূমিকায় ইরফান খান এবং কারিনা কাপুর। ছবি মুক্তি ২০ মার্চ।

#12 ৮৩

রণবীর সিং এ বার কপিল দেব হয়ে পর্দায় আসছেন ১০ এপ্রিল। সে দিন মুক্তি পাচ্ছে ‘৮৩’। ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জেতার পটভূমিকার ছবিতে রণবীরের সঙ্গে জুটি বেঁধেছেন দীপিকা।

এছাড়া আছে

গুলাবো সিতাবো

পরিচালক সুজিত সরকারের এ বছরের উপহার ‘গুলাবো সিতাবো’। অমিতাভ বচ্চন, আয়ুষ্মান খুরানা অভিনীত এই ছবি পারিবারিক কমেডি-ড্রামা।

বাগী থ্রি

‘বাগী’ সিরিজের তৃতীয় ছবি ‘বাগী থ্রি’ মুক্তি পাবে ৬ মার্চ। অভিনয়ে টাইগার শ্রফ, শ্রদ্ধা কাপুর ও রীতেশ দেশমুখ।

সূর্যবংশী

রোহিত শেঠির পরিচালনায় ‘সূর্যবংশী’ পর্দায় আসছে ২৭ মার্চ। এ ছবিতে অক্ষয়কুমারকে পুলিশ ইন্সপেক্টরের ভূমিকায় দেখা যাবে।

কুলি নাম্বার ওয়ান

গোবিন্দ-কারিশ্মার ‘কুলি নাম্বার ওয়ান’ আবার ফিরছে। এ বার জুটি বাঁধছেন বরুণ ধাওয়ান ও সারা আলি খান। ছবি মুক্তি ১ মে।

সড়ক টু

১৯৯১ সালে মুক্তি পাওয়া ছবি ‘সড়ক’- এর পরবর্তী অংশ ‘সড়ক টু’ আসছে এ বছর। নাম ভূমিকায় সঞ্জয় দত্ত, আলিয়া ভাট এবং আদিত্য রায় কাপুর। ছবি মুক্তি পাবে ১০ জুলাই।

শামসেরা

অষ্টাদশ শতকের এক ডাকাতের জীবন নিয়ে রুদ্ধশ্বাস অভিযানের ছবি। নাম ‘শামসেরা’। মুক্তি পাবে ৩১ জুলাই। মূল ভূমিকায় আছেন রণবীর কাপুর, সঞ্জয় দত্ত এবং বাণী কাপুর।

ভুলভুলাইয়া টু

৩১ জুলাই পর্দায় আসছে আরও একটি ছবি, ‘ভুলভুলাইয়া টু’। ২০০৭-এর সুপারহিট ছবির পরবর্তী অংশে মূল ভূমিকায় অভিনয় করছেন কার্তিক আরিয়ান।তুফান‘ভাগ মিলখা ভাগ’- এর পরে আবার দর্শকের জন্য ফারহান আখতার-রাকেশ ওমপ্রকাশ মেহরা জুটি। ফারহান এ বার এক মুষ্টিযোদ্ধার চরিত্রে। ছবি মুক্তি পাবে ২ অক্টোবর।

This post was created with our nice and easy submission form. Create your post!

What do you think?

Written by Azaher Ali Rajib

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

২০২০ মাতাবে যে ১০ মোবাইল ফোন।

ড্যান্স করতে যেয়ে যে বিপদে ই পড়লো ভাইটি।