in

ঘুমের মধ্যে শারীরিক সম্পর্কে হলে করনীয়।

ঘুমের মধ্যে আমরা প্রতিনিয়ত কত ই না স্বপ্ন দেখে থাকি। কোনটার অর্থবহু আবার কোন অর্থ হয় না , কোনোটা আবার স্বাভাবিক মনে হয়, কোনোটা মনে হয় উদ্ভট। কখনো কখনো স্বপ্নে যে কারো সাথে শারীরিক সম্পর্কও লিপ্ত হয়ে যায়। অনেক সময় এমন মানুষের সাথে সম্পর্ক হয়, যা আপনি কখনো কল্পনাও করেন না। যার জন্য ঘুম ভাঙার পর পর ই দুশ্চিন্তায় পড়ে যাই। নিজে নিজে বলি, কী সব স্বপ্ন দেখলাম, কেন দেখলাম! মুলুত এমন স্বপ্নের সাথে শারীরিক সম্পর্কের মধ্যে অবচেতন মনের অন্য কোনো ভাবনা থাকে। তাই আসুন, স্বপ্নে শারীরিক সম্পর্কের লুকোনো কিছু অর্থ জেনে নেই।

যাকে পছন্দ নয় : স্বপ্নে দেখা মানুষটির সাথে বাস্তবে আপনার মনোমালিন্য থাকে, তবে অবচেতন মন আপনাকে সেই সমস্যা মিটিয়ে নেওয়ার ইঙ্গিত দিচ্ছে। এই খেত্রে বাস্তবে কতটুকু সম্ভব; তা কেবল পরিস্থিতির ওপর নির্ভর করবে। যদি বাস্তবে ওই ব্যক্তির সাথে ঝামেলা মিটিয়ে নেওয়া সম্ভব না হয়, তবে বিষয়টি থেকে মন তুলে নেওয়ার চেষ্টা করুন।

প্রাক্তনকে দেখা: প্রাক্তন প্রেমিক-প্রেমিকা এলে এবং তার সাথে ঘনিষ্ঠ অবস্থায় দেখলে তার মানে এটা নয় যে আপনি অবচেতনে তাকে কামনা করছেন। প্রাক্তনকে স্বপ্ন দেখার মানে আপনি পুরোনো প্রেমের উত্তেজনা, আবেগ মিস করছেন। তাই বর্তমান সম্পর্কে সেই আবেগ ফিরিয়ে আনুন। আর নতুন সম্পর্ক না থাকলে এমন কিছু করুন, যাতে মানসিক তৃপ্তি পাবেন।

অপরিচিত মানুষকে স্বপ্নে দেখা: এটি একটি কমন বিষয়, অনেকেই আমরা অপরিচিত কাউকে স্বপ্ন দেখি। এর মানে এই নয় যে, বাস্তবে তেমন কেউ আপনার জন্য অপেক্ষায় আছেন। একজন সম্পূর্ণ অপরিচিতের সাথে রাত কাটানোর জন্য যে সাহস, মনোভাব ও আত্মবিশ্বাস দরকার, তা বাস্তব জীবনের প্রতি ক্ষেত্রে আনার ইঙ্গিত দেয় এ স্বপ্ন।

স্বপ্নে সেলেব্রিটি দেখা: অনেক সময় আমরা সেলেব্রিটিকে ঘনিষ্ঠ অবস্থায় নিজেদের আবিষ্কার করি, এটি  খুব সাধারণ একটি বিষয় দিনের বেশিরভাগ সময় তাকে নিয়ে কল্পনা করেন, তাকে নিয়ে ভাবেন, এই জন্যই আপনার স্বপ্নতে তাকে ঘনিষ্ঠ মুহূর্ত সৃষ্টি হয়। কল্পনা করা ছেড়ে দিন, দেখবেন এমনটি বিষয়টি চলে যাবে।

সহকর্মীকে স্বপ্নে দেখা: আপনার সহকর্মীকে বা সহপাঠীকে স্বপ্নে দেখা মানেই বাস্তবে তার সাথে ঘনিষ্ঠ হতে চাওয়া নয়। তার পদ অনুসারে স্বপ্নের অর্থ কিন্তু পাল্টে যায়। সহকর্মী সিনিয়র বা বস হলে, অবচেতন মনে নিজেকে ওই পদে দেখতে চান। সহকর্মী সম পদের হলে আপনাদের মধ্যে দ্বন্দ্ব বা টানাপড়েন আছে। এছাড়া জুনিয়রকে দেখলে মনে করবেন, ওই জুনিয়রের ওপর আপনি অনেকটা নির্ভরশীল

This post was created with our nice and easy submission form. Create your post!

What do you think?

Written by Azaher Ali Rajib

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

ছোট কিছু কৌশল, নিয়ন্ত্রণে রাখতে ৩টি রোগ।

একজন সাধারণ ছেলে থেকে যেভাবে নগর বাউল জেমস হলেন।