in

বর্তমান সময়ে ১৫টি শীর্ষ ও জনপ্রিয় ইউটিউব চ্যানেল।

ইউটিউব প্লাটফর্মে আমরা প্রতিবছরই কিছু অসাধারণ ভিডিও, ভাইরাল ক্লিপ বা মিউজিক ভিডিও দেখি৷ কিন্তু, এমনকি আছে যা ইউটিউবকে নিয়মিত আধিপত্য বজায় রাখতে সাহায্য করছে? শুধু মাত্র ইন্টারনেট নির্ভর ভিডিও বিনোদনের ক্ষেত্রে মানুষ ইউটিউবে কোন চ্যানেলগুলো দেখছে! এ বিষয় নিয়ে আমরা আজকে দেখবো। অর্থাৎ, টি সিরিজের মতো সবথেকে বেশি সাবসক্রাইবার সহ চ্যানেলগুলো এ লিস্ট থেকে বাঁদ যাচ্ছে কারন, এরা শুধু মাত্র ওয়েব নির্ভর নয়। তবে চলুন দেখে আসি এমন ১৫ টি অসাধারণ সব চ্যানেল!

সাবস্ক্রাইবার গননা মূলত নভেম্বর ২০১৯ এর সময়ে।

#1 PewDiePie

সাবস্ক্রাইবারঃ ১০২ মিলিয়ন

আপনি এই সুইডিশ ইউটিউব বাদশা কে চিনে থাকতে পারেন! ৩০ বছর বয়সী এই ইউটিউবার মিমস তৈরি করা, ভ্লগ করা এবং হ্যাঁ গেইম প্লে করে থাকেন। যদিও বর্তমান সময়ে তারকিছু কর্মকাণ্ড তাকে বেশ কাঠখড় পোহাতে হচ্ছে। ডিজনি তাদের পার্টনারশিপ চুক্তি বাতিল করেছে, ইউটিউব তাদের একটা সিরিজ বাতিল করেছে এবং ইউটিউব তার থেকে সর্বাগ্রের বিজ্ঞাপন টায়ার স্ট্যাটাস সরিয়ে নিয়েছে। এরপর সে তার ওই কর্মকান্ডের জন্য একটা স্বীকারোক্তি ভিডিও দিয়েছিলো। সবথেকে আশ্চর্য ব্যাপার, তার অনুসারীরা তাকে এই সময়ে ছেড়ে জাননি!                            

#2 Dude Perfect

সাবস্ক্রাইবারঃ ৪৭.৩ মিলিয়ন

এই অসাধারণ বিনোদন দাতা চ্যানেলটি ২০০৯ সালে শুরু হয় একটি স্যান্ডউইচ এবং একটি ক্যামেরার সাথে। এবং হ্যাঁ! " আমি তোমার থেকে ভালো করতে পারবো" প্রতিজ্ঞা নিয়ে। তারপর থেকে চোখ ধাধানো দক্ষতা এবং বিশ্বাসী মনোভাবে টেইলার টনি এবং তার টেক্সাস এ এন্ড এম সকল ভক্তদের আরো রোমাঞ্চকর অভিজ্ঞতায় ভাসিয়ে যাচ্ছেন। তাদের মন্তব্যঃ "আমাদের চূড়ান্ত লক্ষ্য  আমাদের যেকোন কর্মকান্ডের মধ্য দিয়ে যীশু খ্রিস্টকে মহিমান্বিত করা " "আমরা এই মাধ্যমকে আরো বড় কিছুর জন্য ব্যাবহার করতে চাই"              

#3 Holasoy German

সাবস্ক্রাইবারঃ ৪০ মিলিয়ন

এইযে, ইনি আবারও! গার্মেন্ডার অরিজিনাল চ্যানেল এটা। ওহ, হ্যাঁ!  এখানে কিন্তু গেমিং নেই। এই চ্যানেল থেকে সে দুইটি ডায়মন্ড প্লে বাটন পেয়েছেন। সে অবশ্য এর পাশাপাশি বই বিক্রি, একটি ব্যান্ড পরিচালনা এবং গ্রীনপিস এর সাথে ক্যাম্পেইনের জন্য কাজ করেন।

#4 Like Nastya Vlog

সাবস্ক্রাইবারঃ ৩৯.৬ মিলিয়ন

তার সহকর্মী ভ্লাদ এবং নিকিয়ার মতো নাস্ত্যও রাশিয়া থেকে আগত ফ্লোরিডায় বসবাসকারী ছোট্ট ইউটিউবার। ইনিও বাচ্চাদের জন্যই ভিডিও তৈরি করেন। তার অধিকাংশ ভিডিওতে দেখা যায় তার বাবাকে সাথে নিয়ে ভিডিও তৈরি করেন। তারা মূলত নার্সারি কিছু ছড়া এবং রুপকথার গল্পের সাহায্যে স্ক্রীপ্ট তৈরি করে এই ভিডিওগুলি তৈরি করে থাকেন যা আরো রোমাঞ্চকর অভিজ্ঞতা প্রদান করে। এক কথায় বলা যায় বর্তমানে বাচ্চাদের ভীষণ প্রিয়। আমার নিজের ছোট মেয়েটিও ভীষণ ভক্ত।

#5 Kids Dianna Show

সাবস্ক্রাইবারঃ ৩৮.৭ মিলিয়ন।

এটি মূলত নতুন নতুন খেলনাসামগ্রী আনবক্সিং এবং তা থেকে বিভিন্ন খেলা প্রদর্শনীর জন্য জনপ্রিয়। বাচ্চাদের জন্য এমনসব রোমাঞ্চকর অভিজ্ঞতা সহসা দেখা মেলেনা, এবং এই কারনে এই চ্যানেলটি বেশ জনপ্রিয়। বাচ্চাদের পছন্দের এবং আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা খেলনাসামগ্রীগুলো কিনে তা থেকে খেলে প্রদর্শন করে দেখান; যা বাচ্চাদের মধ্যে তুমুল জনপ্রিয়। রোজ রোজতো এমন নতুন খেলনার দেখা মেলেনা! মাঝেমধ্যে এই ডিয়ান্নার ভাইকেও এই চ্যানেলে দেখা যায়; যদিও তার নিজেরও একটি চ্যানেল আছে৷

#6 whinderssonnunes

সাবস্ক্রাইবারঃ ৩৭.৫ মিলিয়ন

বাজ্রিলের অন্যতম জনপ্রিয় এই ইউটিউবার জামা পরিধান করেননা! ২৪ বছর বয়সী হুইন্ডারসন নুনস  দর্শকদের জন্য তার rant-y ভ্লগ দিয়ে দর্শক ধরে রাখতে চেষ্টা করেন। এতেও যদি আপনি মজা না পান, তবে তার পপ প্যারডিগুলোতে চোখ বুলিয়ে আসতে পারেন!

#7 Juega German

সাবস্ক্রাইবারঃ ৩৭.৪ মিলিয়ন

যদিও তার নামের সাথে সুবিচার করা হবেনা, এই জার্মান গেমারের গেইম চ্যানেলটি শুধুমাত্র গেইমের চ্যানেল হয়৷ চিলির এক কৌতুক অভিনেতা এবং সংগীতশিল্পীর মতে তিনি গেইম খেলার কাজে বাজে! আপনি হয়তো তাকে গেইম খেলতে দেখবেননা কিন্তু প্রতিদিনকার টপিকসে তার ঘোরাফেরা দেখবেন!

#8 elrubiusOMG

সাবস্ক্রাইবারঃ ৩৬.২ মিলিয়ন

যদিও এই ২৯ বছর বয়সী স্প্যানিশ স্টার  রবেন ডবলাস গন্ডারসন গেইমপ্লে স্ট্রিমস করে থাকেন; এর পাশাপাশি সে মাঝে মধ্যে কিছু ইন্টারভিউ শেয়ার করেন। তার এই সফলতার কারন হতে পারে পিকাচু বা বিগ ড্রপসের প্রতি ভালোবাসা! নয়তো অন্যকিছু।

#9 Felipe Neto

সাবস্ক্রাইবারঃ ৩৪.৯ মিলিয়ন

ফিলিফে নেটো হয়তো ইউটিউবের সবচেয়ে অযৌক্তিক জনপ্রিয় লোক! এই ব্রাজিলিয়ান ভ্লগার মূলত সেলিব্রিটি সংবাদ, সাংস্কৃতিক অনুষ্ঠানগুলোর প্রতি তার পতিক্রিয়া দেখান, কৌতুক ভিডিও তৈরি করেন। যা মূলত সবই এইসেই অগোছালো রুমে একটি ক্যামেরার সামনে বসে করা! এবং এই এতোবড় একটা সাবস্ক্রাইবা শুধু এসবের জন্য!! ঠিক কি কারনে এই চ্যানেলটি ইউটিউব স্টারডমে আসতে পারে তা আমরা বুঝছিনা।

#10 Frenafloo

সাবসক্রাইবারঃ ৩৪.২ মিলিয়ন

লুইস ফার্নান্দো ফ্লোরেস এমন একজন গেইমার, যিনি মূলত তার পাগলাটে ধারাভাষ্য এবং তার ব্যতিক্রমী শিরোনামের জন্য বিখ্যাত। এল সালভাদর থেকে ২৬ বছর বয়সী এই ইউটিউবার সবুজ রঙের সবকিছু পরিধান করতে পছন্দ করেন এবং মাঝে মাঝে "মুনওয়াক" ও করেন!

#11 Vlad and Nikita

সাবস্ক্রাইবারঃ ২৯.৫ মিলিয়ন

ইউটিউব জগতে শিশুতোষ বিনোদনের অন্যতম জনপ্রিয় শো, যা বাচ্চাদের দ্বারা পরিচালনা করা হয় এবং অবশ্যই বাচ্চাদের জন্যই তৈরি। অবশ্য সম্পূর্ন চ্যানেলটি তাদের পিতামাতা দ্বারা প্রযোজিত। ভ্লাদ এবং নিকিতা দুইভাই যারা রাশিয়া থেকে ফ্লোরিডাতে বসবাস করতে শুরু করেছেন। এরা মায়ের সাথে তাদের প্রতিদিনকার জীবনযাত্রার ভিডিও শেয়ার করে; যাতে, তাদের সকালের স্বভাবগত কাজকর্ম থেকে তাদের অভিনয় অভিনয় খেলা দেখান। তারা মূলত একত্রে বসবাস এবং ভাগাভাগি করারমত বিষয়গুলোতে বেশি জোর দেন। অবশ্যই বুঝতে পেরেছেন, তারা যে দুজন!

#12 VIGETTA 777

সাবস্ক্রাইবারঃ ২৭.৯ মিলিয়ন

এই লিস্টের অন্যান্য ইউটিউবারদের মত Vigetta777 মূলত স্পেনের স্যামুয়েল দ্য লুক একজন জনপ্রিয় গেমার। অন্যান্যদের থেকে তার ধারাভাষ্যের ভঙ্গিটা তাকে আলাদা করেছে। তিনি মূলত মিনেক্রাফ্ট, জিটিএ ফাইভ এবং ফোর্টনাইট এর মত গেইমগুলোর ভিডিও শেয়ার করে থাকেন যা তথাকথিত একশন গেমগুলো থেকে বেশ ভিন্নধর্মী। তিনি নিজেই যেমনটি বলেছেন, "এই চ্যানেলটি এমন একজন পুরুষের যে ইউনিকর্ন প্রেমী এবং একটি ঘাতক গাবলিনের সাথে নিজরুমে বসবাস করেন"

#13 Luisito Comunica

সাবস্ক্রাইবারঃ ২৭.৭ মিলিয়ন

একজন ম্যাক্সিকান ভ্রমনপিপাসু লুইস আরতুরোর ভ্রমন বিষয়ক চ্যানেল এটি। তিনি মূলত মধ্য আমেরিকা এবং ইউরোপীয় অঞ্চল ভ্রমনে তার দুঃসাহসিক সব অভিযানের ভিডিও শেয়ার করে থাকেন৷ যেহেতু তিনি নিজেকে নতুন ধারায় নিয়ে এসেছেন; এজন্য তিনি তুলনামূলক সাশ্রয়ী খাবার, চলাফেরা এবং আকর্ষণীয় ভ্রমন জায়গাগুলো দেখানোরর চেষ্টা করেন। এতে করে আপনি আপনার বিশ্বভ্রমনের পিপাসাকে যথাসম্ভব স্বার্থক এবং সাশ্রয়ী করতে পারেন।

#14 Lucas Neto – Lucas Toon

সাবসক্রাইবারঃ ২৭.৩ মিলিয়ন

শিশুদের অন্যতম বৃহৎ টিভি ব্যক্তিক্ত, যদিও তিনি কোন টিভি চ্যানেলে নেই- তিনি একজন ইউটিউবার। তিনি তার টিমের সাহায্যে চ্যানেল থেকে পরিবার-বান্ধব ভিডিও তৈরি করে থাকেন। বাচ্চাদের প্রাথমিক বিকাশের জন্য তিনি বেশ অসাধারণ সব স্ক্রিপ্টেড ভিডিও তৈরি করে থাকেন। এমনকি সে বাচ্চাদের ছবির বই, খেলনা নিয়েও ভিডিও তৈরি করতেছেন। বলাই বাহুল্য, তিনি শিশুতোষ মাধ্যমে নিজের একটা সাম্রাজ্য গড়ে তুলেছেন৷ এবং হ্যাঁ, তিনি অন্য একজন জনপ্রিয় ইউটিউবার ফিলিপ নেটোর ভাই; এই তালিকায় তার নামটিও খুঁজে পাবেন!

#15 Mr Beast

সাবস্ক্রাইবারঃ ২৬.১ মিলিয়ন

জিমি ডোনাল্ডসন, যিনি মূলত মিস্টার বিস্ট হিসেবেই সর্বাধিক পরিচিত। ইউটিউব প্রাঙ্কস্টারদের কাছে তিনি একটা বিরাট রসদ সরবরাহকারী। এই ইউটিউবারের অধিকাংশ ভিডিও অযৌক্তিক, যেমন তিনি একদিনে ১০,০০০ পর্যন্ত সংখ্যা গণনা করেন! বা তিনি তার বন্ধুদেরকে মারতেছেন! তিনি মূলত এতো জনপ্রিয় হবার পিছনে মূল কারন তার দাতব্য অনুদান এবং অন্যকে এরকম কিছু চ্যালেঞ্জ ছুড়ে দেয়া। বিভিন্ন ব্রান্ড অনুদানের সাহায্যে তিনি অনেক গৃহহীনদের আশ্রয় কেন্দ্র তৈরি, সেন্ট জুডস রিসার্চ হাসপাতাল এবং অন্যান্য বিভিন্ন সংস্থাগুলিকে অর্থ সাহায্য করছেন৷        

This post was created with our nice and easy submission form. Create your post!

What do you think?

Written by Azaher Ali Rajib

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

এই ৫টি বিষয় জানা থাকলে, আর ভয় নেই || করোনা ভাইরাস | প্রতিকারের

পারমানবিক শক্তিতে শক্তিশালী ১০টি দেশ