in

ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।

ভিভিন্ন সমালোচনার ও সমস্যার মধ্যে দিয়ে চলা ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন কাজী সানাউল হক।

তবে এর আগে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সাবেক এ এমডিকে ডিএসইর এমডি করা নিয়ে প্রতিষ্ঠানটির পর্ষদে মতবিরোডের সৃষ্টি হয়। বলা চলে পর্ষদের একটি মহল সানাউলের বিরোধিতা করে বসেন। বলা চলে কাজী সানাউল হককে এমডি করতে শক্ত অবস্থান নেন ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক আবুল হাসেম এবং শেয়ারহোল্ডার পরিচালক রকিবুল রহমান।

এই এক অংশের তীব্র সমালোচনার মুখে এক পর্ষদ সভায় ডিএসইর চেয়ারম্যান জানান, একটি স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমেই ডিএসইর এমডিকে এই পোস্টতে নিয়োগ দেওয়া হয়েছে। তবে আমি পরিষ্কার ভাবে বলতে চাই এমন কারো যদি মনে হয় এমডি নিয়োগে স্বচ্ছ প্রক্রিয়া মানা হয়নি তবে তিনি মামলা করতে পারেন।

এর আগে গত ৭ জানুয়ারি ডিএসইর এমডি নিয়োগ সংক্রান্ত কমিটিতে ‘নমিনেশন অ্যান্ড রিমিউনারেশন কমিটি (এনআরসি)’ কাজী সানাউল হককে এমডি হিসেবে প্রাথমিকভাবে বেছে নেয়া হয়। এরপর ৯ জানুয়ারি অনুষ্ঠিত ডিএসইর পর্ষদ সভায় তাকে এমডি করার সিদ্ধান্ত নেয়া হয়।

তবে পর্ষদ সভায় ডিএসইর পরিচালনা পর্ষদের ৬ জন কাজী সানাউল হককে এমডি হিসাবে নিয়োগ দেয়ার বিষয়ে সহমত প্রকাশ করেন। তবে তিনজন শেয়ারহোল্ডার পরিচালকসহ ৪জন তার বিষয়ে আপত্তি জানান। আপত্তি জানানো শেয়ারহোল্ডারদের পক্ষে অভিযোগ করা হয়, এমডি নিয়োগে স্বচ্ছ প্রক্রিয়া অনুসরণ মানা হয়নি।

This post was created with our nice and easy submission form. Create your post!

What do you think?

Written by Azaher Ali Rajib

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

আশ্চর্যজনক মুহূর্তে ৪ মাস বয়সী যমজ একে অপরকে প্রথমবারের মতো দেখ

দুবাই এর ৯টি অদ্ভুত ও উদ্ভট ব্যাপার।