in

ডঃ জাকির নায়েকের ১১৩টি প্রশ্ন উত্তর পর্ব।

ডঃ জাকের নায়েকের ১১৩টি প্রশ্ন উত্তর পর্ব। 

#2 খ্রিস্টান সম্পর্কিত।

প্রশ্নঃ খ্রিস্টানদের কাছে ঈশ্বরের ধারণা হচ্ছে টিরেন্টই, তবে তিনজন তারা এক। পিতা, পুত্র, ও পবিত্র আত্মা। তবে তাই তারা এক আত্মার বিশ্বাস করে। 

#4 হিন্দু সম্পর্কিত প্রশ্ন।

হিন্দু পণ্ডিত ও বিশেষজ্ঞরা এটা মানেন যে বেদ আন্নান্ন গিন্দু ধর্ম গ্রন্থতে মূর্তি পূজা নিশেদ করছে, তবে প্রাথমিক ভাবে অনেকের মন পূর্ণত্বটা থাকে না। তাই পুজার সময় মনোযোগের জন্য মূর্তি প্রয়োজন হয়। মন আধ্যাত্মিকটার স্তরে চলে গেলে মূর্তির প্রয়োজন পরে না।

#5 একজন খ্রিস্টান বেক্তির করা প্রশ্ন।

 প্রশ্নঃ  সবাই যখন এক ঈশ্বরকে বিশ্বাস করে, তাহলে মানুষ কেন ধর্ম ও ঈশ্বরের নামে যুদ্ধ করে।

#6 ইসলাম সম্পর্কিত প্রশ্ন।

প্রশ্নঃ পবিত্র কোরআনের সূরা যুমার অধ্যায় ৩৯, আয়াত ৬৭, আয়েতের আনুবাদ করলে হবে, পুনরুদ্ধারে দিনে পুরো পৃথিবী থাকবে তার হাতের মুঠায়, আর আকাশমণ্ডলী তার দান হাতে ভাঁজ করা অবস্তায় থাকবে। এটা সমর্থনে একটা সহি হাদিস ও আছে।সহীহ আল বুখারী খণ্ড ০৬, হাদিস নং ৩৩৬। আমারা কি আল্লাহর আকার কল্পনা করতে পারি।

#7 ইসলাম সম্পর্কিত।

প্রশ্নঃ পানি, এই বস্তটি ভিভিন্ন ভাষায় ডাকা হয়, যেমন ইংরেজটিতে এটিকে ওয়াটার, হিন্দিতে পানি, তামিল ভাষায় তামি। একি ভাবে ঈশ্বরকে বলা হয় রাম অথাবা যীশু। তবে কি এটা একি ব্যাপার হবে না?

#8 হিন্দু সম্পর্কিত প্রশ্ন।

প্রশ্নঃ আপনি আপনার লেকচারে বলেন যে হিন্দুরা মনে করেন সূর্য, চাঁদ, মানুষ আর সাপ ঈশ্বর। আসলে ব্যাপারটা এমন না। আমরা মনে করি ঈশ্বর সব জায়গাতে ই আছেন। ঈশ্বর আছে, প্রাণীর ভিতরে, ঈশ্বর আছেন আগুনে বাতাসে। ইসলাম কি এটা বিশ্বাস করে? যদি না করে তাহলে কেন? এখানে সমস্যা কোথায়।

#9 ইসলাম সম্পর্কিত।

প্রশ্নঃ এক হিন্দু ধর্মের ভাই প্রশ্ন করলেন, আমি মুসলিমদের পবিত্র দেশ সৌদি আরবে ৩বার গিয়েছি, সেখানে আমি ৪বছর ইসলাম ধর্মটাকে খুব কাছ থেকে দেখেছি। এক্ষণ আমার প্রশ্ন একজন মুসলিম অন্ধ লোক, চোখ দান করেছেন একজন হিন্দু ধর্মের লোক, কিদনি দিয়েছে একজন ক্রিস্তান ধর্মের লোক, আর হার্ট দান করেছে একজন পার্সি ধর্মের লোক। এমন একজন লোক কি মসজিদে নামাজ আদায় করতে পারবে?

#10 ইসলাম সম্পর্কিত।

প্রশ্নঃ মুসলিম হিসেবে আমি বিশ্বাস করি যে আলাহতালা হলেন নূর, তারপুর কোন আকৃতি বা জেন্ডার আরোপ করা যায় না। তাহলে পবিত্র করানে আল্লাহ সম্পর্কে হি, পুরুষ বাচক সর্বনাম ব্যাবহার হয়েছে কেন?

#11 খ্রিস্টান সম্পর্কিত।

প্রশ্নঃ বাইবেলে কোথাও যীশু নিজেকে ঈশ্বর বলেনি। আমি একটা বইয়ে পড়েছি যীশুখৃষ্ট সব দুঃখ কষ্ট নিরাময় করেন। আমি তোমাদের সব নিরাময় করি। আরো বলা আছে যীশুর রক্ত আমাদের পাপ থেকে মুক্ত করেছে। কথার মানে এই বোজায় না যে যীশুখৃষ্ট  নিজেকে ঈশ্বর বলে দাবি করেছেন।

#13 ইসলাম সম্পর্কিত।

প্রশ্নঃ একজন হিন্দু ধর্মের ভাই প্রশ্ন করলেন, আল্লাহর সংজ্ঞা কি ইসলামে, এবং এই সংজ্ঞায় অবজ্ঞাসূচক অনেক বিষয়ে রয়েছে। এটি অন্য অন্য ধর্ম বিশ্বাসে বিপরীত।

#14 হিন্দু ধর্ম সম্পর্কিত।

প্রশ্নঃ ভারতের মুসলমান ভাইয়েরা কেন বন্দে মাতারাম বলা থেকে বিরত থাকে। এবং এর কারন কি, আমি বলতে চাচ্ছি বন্দে মাতারাম ভারতের জাতীয়তাবাদী বহন করে। ও কোন ধধর্মীয় পরিচয় বহন করে না।

#15 ইসলাম সম্পর্কিত।

প্রশ্নঃ মুলুত ইসলামে পরিবার পরিকল্পনা অনুমোদন আছে কিনা, এবং সাধারণত কেন লোকেরা MTP বা medical termination of pregnancy TL অপেক্ষা বেশি পছন্দ করে থাকেন। এবং তাদের কে TL ব্যাপারে রাজি করানো বেশ কঠিন। অথচ MTP করানো খুব সহজ।

#16 হিন্দু ধর্ম সম্পর্কিত।

প্রশ্নঃ বেদের ব্যাপারে আমার প্রশ্ন, আমি বিশ্বাস করি বেদ হিন্দু ধর্মের মুল গ্রন্থ।তাই আমি জানতে চাই আপনি ভিভিন্ন ধর্মের অভিন্ন দিক তুলে ধরছেন, যা অন্য অন্য ধর্মে একি রকম। তবে কেন আপনি অমুসলিমদের কাছে তা তুলে ধরছেন না। যেগুলো পরস্পর সাঙ্ঘরশিক। কারন আমি হিন্দু বলে অভিন্ন দিক বিশ্বাস করলেও এটা জানা অতান্ত জরুরী যে হিন্দু ধর্ম গ্রন্থের কোন দিক অন্যান্য ধর্মের দিক থেকে অভিন্ন আর কোনগুলো ভিন্ন।

#17 খ্রিস্টান ধর্ম সম্পর্কিত।

প্রশ্নঃ যখন কোন মুসলিমরা ধর্ম উপদেশ দেয় তখন তারা আল্লাহ ও এর পর মোহাম্মাদের নাম নিয়ে শুরু করে, কিন্তু কেন যীশুখ্রীষ্ট নাম তাতে নেই। অথচ তিনি আল্লাহর পেরিত একজন নবী। শুদু ক্রিস্থ ধর্ম বিষয়গুলো কথা বলার সময় ই তারা যীশুখ্রীষ্টর বিষয় বলা হয়।

#20 ইসলাম সম্পর্কিত।

প্রশ্নঃ একটা ভুল ধারণা আছে যে মুসলমান হওয়া মানে উদ্ধত, এটা কেন হবে? এবার একজন মানুষ হিসেবে আমি ঈশ্বরকে বিশ্বাস করি। একক ইশরকে। আমকি আমি যীশু ও বলি না। আমি কি ঈশ্বরের দূতের উপর বিশ্বাস না রেখেও নিজেকে ইসলাম ধর্ম গ্রহন করতে পারি? দুত বা নবীকে না মেনে আমি কি সেটা করতে পারি? এক সাথে সবাই আমাকে নেলসন মেন্দেলা মানে চেনে, আমি আমার নিজের ধর্ম ত্যাগ করে কি এই নামটা ব্যাবহার করতে পারি?

This post was created with our nice and easy submission form. Create your post!

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না।

করোনায় আক্রান্ত অভিনেতা অমিতাভ বচ্চন !!!